যুব ও ক্রীড়া মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৯ ডিসেম্বর ২০১৯

২০২০ সালে OIC Youth Capital হিসেবে নির্বাচিত হয়েছে বাংলাদেশের রাজধানী ঢাকা। আজ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে OIC Youth Capital 2020 বিষয়ক এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জনাব মোঃ জাহিদ আহসান রাসেল এম পি মহোদয়।


প্রকাশন তারিখ : 2019-12-29

২০২০ সালে OIC Youth Capital হিসেবে নির্বাচিত হয়েছে বাংলাদেশের রাজধানী ঢাকা। আজ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে OIC Youth Capital  2020  বিষয়ক এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জনাব মোঃ জাহিদ আহসান রাসেল এম পি মহোদয়।  

প্রতিমন্ত্রী বলেন, আমি অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি বাংলাদেশের রাজধানী   ঢাকাকে ২০২০ সালের জন্য OIC Youth  Capital  হিসেবে ঘোষণা করা হয়েছে।  যা আমাদের জন্য,  বাঙালি জাতির জন্য অত্যন্ত আনন্দের, গর্বের। আমি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে বিশেষ ভাবে ধন্যবাদ জানাতে চাই তার সার্বিক সহযোগিতার জন্য। আমি Islamic Coperation Youth Forum  (ICYF) কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই আমাদের উপর আস্হা রাখার জন্য। আমি এ প্রক্রিয়ার সাথে সংশ্লিষ্ট যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের সকলকে আমার অান্তরিক শুভেচ্ছা  ও ধন্যবাদ  জানাচ্ছি। আমি আশা করছি, আমরা মুজিব বর্ষে অত্যন্ত সফলভাবে OIC Youth Capital উদযাপন করতে সমর্থ হবো। এ বিষয়ে আমরা ইতিমধ্যেই বেশ কয়েকটি আন্ত:মন্ত্রণালয় বৈঠক করেছি। এবং বছরব্যাপী ধরে আয়োজিত হতে যাওয়া বিভিন্ন কর্মসূচির রূপরেখা চূড়ান্ত পর্যায়ে রয়েছে।  উদ্বোধনী ও সমাপনী  অনুষ্ঠানসহ মোট দশটি ইভেন্টের আয়োজন করা হবে। 
আমরা অতি স্বল্প সময়ের মধ্যেই সকল কর্মসূচির বিস্তারিত তথ্য  জানাতে পারবো। 

 প্রতিমন্ত্রী বলেন, ২০২০ সাল আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।  কারন বছরব্যাপী  নানা কর্মসূচি ও বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে উদযাপিত হবে  সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। বিশ্ব দরবারে বাংলাদেশকে তুলে ধরতে ও জাতির পিতার জন্মশতবর্ষকে রাঙাতে ২০২০ সালে ঢাকাকে  OIC Youth Capital   হিসেবে ঘোষণার মধ্যে বিশ্ববাসী ঢাকাকে নতুন ভাবে জানবে।

তিনি বলেন,  বঙ্গবন্ধু সবসময়ই সোনার বাংলা বিনির্মানের সবচেয়ে বড় কারিগর হিসেবে দেখাতে চেয়েছেন বাংলাদেশের তরুণ ও যুব সমাজকে এবং তার বক্তব্য ও মননে তরুণ সমাজের সেই অপার সম্ভাবনার কথাই গুরুত্বের সাথে উঠে আসতো সর্বদা। তাই ঢাকাকে OIC Youth Capital হিসেবে 
নির্বাচনের মাধ্যমে তারুণ্যের উৎকর্ষের কেন্দ্র হিসেবে বাংলাদেশের শক্তি ও অমিত সম্ভাবনার কথা বিশ্ববাসীর কাছে পৌঁছাবে।

উক্ত প্রোগ্রাম আয়োজনের নিমিত্তে বিভিন্ন সময়ে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় সভায় উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠানসহ ১০ টি ইভেন্ট আয়োজন করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।   OIC ভুক্ত সদস্য রাষ্ট্রের অংশগ্রহণে ০৮ টি লিড মিনিস্ট্রি এবং ২০ টি কো- লিড মিনিস্ট্রি ইভেন্ট গুলো বাস্তবায়নের দায়িত্ব পালন করবে। 

সংবাদ সম্মেলনে যুব ও ক্রীড়া সচিব জনাব মোঃ আখতার হোসেন , যুব ও ক্রীড়া  মন্ত্রণালয় এবং  পররাষ্ট্র মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।


Share with :

Facebook Facebook